দর্শকই আমার কাছে গুরুত্বপূর্ণঃ মেহজাবিন চৌধুরী

0
6

বাংলা নাটকের জনপ্রিয় মুখ মেহজাবিন চৌধুরী। আসছে ভালোবাসা দিবসে প্রায় ডজনখানেক নাটক নিয়ে পর্দায় হাজির থাকবেন এ অভিনেত্রী।

বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন তিনি।

* নতুন বছরের পরিকল্পনা সাজিয়েছেন কীভাবে?
** ভালো কাজ করার চেষ্টা করব। নিজেকে এবং পরিবারকে একটু সময় দিতে হবে। নিজে সুস্থ থাকা ও পরিবারকে সুস্থ রাখা জরুরি।

* বর্তমান ব্যস্ততা কী নিয়ে?
** ভালোবাসা দিবস উপলক্ষ্যে কয়েকটি নাটকে কাজ করছি। এবার ভ্যালেন্টাইনসে ডজনখানেক নাটকে দেখা যাবে আমাকে। তবে প্রচারের আগে নাটকগুলোর নাম বলতে পারছি না। কারণ দেখা যায় শুটিংয়ের সময় এক শিরোনামে নাটকটি নির্মাণ করা হলেও এডিটিংয়ে গিয়ে বা কোনো কারণে নাম পরিবর্তন হয়।

* ভালোবাসা দিবসের কাজ নিয়ে অনুভূতি কী?
** অনেক ভিন্ন ভিন্ন গল্পে কাজ করার চেষ্টা করেছি, করছি। বছরের প্রথম কোনো ইভেন্ট এ ভালোবাসা দিবস। দিবসটি ঘিরে যে কয়টা কাজ করেছি আশা করি দর্শক সাদরে গ্রহণ করবেন। আমি সবক’টিতেই নিজের সর্বোচ্চটা দিয়েই চেষ্টা করেছি। তবুও সব সময় তো আর ভালো হয় না। একটা মানুষের শতভাগ ভালো হতেও পারে না। ভালো কাজ করেছি, আগামীতেও চেষ্টা করব আরও ভালো কাজ করে যাওয়ার।

* অভিনয়ে তো অনেকদিন হলো। ক্যারিয়ারের এত সফলতা থাকা সত্ত্বেও ছবিতে আসছেন না কেনো?
** কোন মাধ্যমে কাজ করছি, কে কীভাবে কাজটা দেখছে সেটার থেকে বড় কথা হলো আমি ভালো কাজ দিতে পারছি কি না, দর্শক আমার কাজ পছন্দ করছে কি না, আমাকে গ্রহণ করছে কি না। এ ক্ষেত্রে মাধ্যমটা ততবেশি গুরুত্বপূর্ণ নয়। সব সময় যেনো আমি ভালো কাজ দিতে পারি সেটাই প্রত্যাশা। সেটা নাটকও হতে পারে বা ছবি। যখন যেটা ভালো মনে হবে তখন সেটা করব।

* ছবি না করার পেছনে কোনো বিশেষ কারণ আছে?
** কেনো ছবি করছি না এটার পেছনে তেমন কোনো কারণ নেই। এক সময় তো নাটকও করতে চাইনি। কিন্তু এখন তো করছি। ছবির বিষয়টিও ওই রকম। তেমন কোনো গল্প বা চরিত্র যদি আসে তবে সেটাও করা হবে। যদি নাও হয় তবে এটা নিয়ে আমার কোনো আফসোস নেই। দর্শকের কাছাকাছি যাওয়া, দর্শকদের ভালোবাসা পাওয়াটা আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ। সেটা কোনো একটা মাধ্যম থেকে হলেই হবে।

* আপনি তো ইউটিউব চ্যানেল নিয়ে কিছুদিন ব্যস্ত সময় পার করেছিলেন। সেটির খবর কী?
** এখন অভিনয়ে ব্যস্ততা এত বেশি বেড়ে গেছে যে ইউটিউবে আর সময় দিতে পারছি না। দর্শক, ভক্তরাও এ নিয়ে অভিযোগ করেছেন। কিন্তু অভিনয়টা আমার কাছে আগে। আমার আসল কাজ অভিনয় করা, তাই অভিনয়ে বেশি গুরুত্ব দিতে চাই। ইউটিউবে কনটেন্ট বানানো বা ভিডিও আপলোড করা এগুলো শখের বশে করা। আমি মনে করি আসল কাজ যেটা সেটার অগ্রাধিকার দেওয়া উচিত। বাড়তি বিনোদনের জন্য যে কাজ, সেগুলো সময় পেলে তখন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here