করোনাকালে সংগীতাঙ্গনের সবাই ক্ষতিগ্রস্ত

0
5

* বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** নতুন একটি গানের স্টুডিও তৈরির কাজ নিয়েই ব্যস্ত আছি গত কিছুদিন থেকে। যদিও আমার বাসায় আগে থেকেই আরেকটি স্টুডিও আছে। তারপরও মনে হলো নতুন এক সেটাপ করি। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকাতেই এটি নির্মাণ করছি। আরও কয়েকদিন এর কাজের তদারকি করতে হবে।

* আগামী ভালোবাসা দিবসে আপনার কী গান থাকছে?

** একটি একক গান প্রকাশের পরিকল্পনা চূড়ান্ত করেছি। স্টুডিওর কাজ শেষ হলেই এটি রেকর্ড করব। গানটির সুরও আমার করা। তা ছাড়া কয়েকটি তৈরি করা অপ্রকাশিত গান জমা আছে। সেগুলোর মধ্য থেকেও কিছু গান প্রকাশের পরিকল্পনা আছে।

* স্টেজ অনুষ্ঠানে ফিরছেন কবে?

** এখনো এ নিয়ে কোনো নির্দিষ্ট পরিকল্পনা নেই। কারণ করোনাভাইরাসের প্রকোপ এখনো চলছেই। আল্লাহর রহমতে আমি এবং আমার পরিবারের সদস্যরা করোনা থেকে সুরক্ষিত আছি। যদি স্টেজ অনুষ্ঠান শুরু করি, তাহলে জনসমাগমে যেতে হবে। তাতে করে সংক্রমিত হওয়ার সম্ভাবনা থাকবে। আমার কারণে পরিবারের সদস্যদের নিরাপত্তা নষ্ট করতে চাই না। আরও কিছুদিন পরিস্থিতি পর্যবেক্ষণ করতে চাই।

* করোনার কারণে আপনার সংগীত ক্যারিয়ার কতটুকু ক্ষতিগ্রস্ত হয়েছে?

** শুধু আমি কেন, সংগীতাঙ্গনের সবাই ক্ষতিগ্রস্ত হয়েছেন। আমি হয়তো খুব বেশি সংকটে পড়িনি। কিন্তু যারা যন্ত্রশিল্পী এবং শুধু স্টেজ অনুষ্ঠান দিয়েই আয় হয়, তারা বেশি বিপদে আছেন। যদিও স্বল্প পরিসরে স্টেজ অনুষ্ঠান চলছে; কিন্তু তা চাহিদার তুলনায় খুবই কম। আমরা সবাই যেন দ্রুত স্টেজ অনুষ্ঠানে ফিরতে পারি, সেই কামনা করছি এখন।

* প্লে-ব্যাকে আপনাকে কম পাওয়া যায় কেন?

** আমি অডিওতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। প্লে-ব্যাকে কম কাজ করি। এজন্যই খুব বেশি চোখে পড়ে না কারও। সর্বশেষ মীর সাব্বিরের পরিচালনায় ‘রাত জাগা ফুল’ নামের ছবিতে একক একটি গানে কণ্ঠ দিয়েছি। ‘জীবন নদীর কূলকিনারা’ নামের গানটি লিখেছেন পরিচালক নিজেই। আশা করছি এটি শ্রোতাদের ভালো লাগবে।

* আপনি একটি স্বল্পদৈর্ঘ্য ছবি নির্মাণ করেছেন। সেটি এখনো প্রকাশ করছেন না কেন?

** করোনার কারণেই মূলত মুক্তি দিতে দেরি করছি। কারণ মানুষের মনে এখন শুধুই করোনাভীতি। এ থেকে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছেন সবাই। ভ্যাকসিনও চলে এসেছে। সব পরিস্থিতি স্বাভাবিক হলেই এটি মুক্তি দেব। ‘ট্র্যাপড’ শিরোনামের এ ছবিতে আমার সঙ্গে অভিনয় করেছেন অভিনেত্রী মোনালিসা। করোনাকালের আগেই এর শুটিং করেছিলাম আমেরিকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here